Saturday 9 March 2013

আমার শিকড় আমার প্রেম-৪



পূর্ব সূত্রঃ আমার শিকড় আমার প্রেম-৩
৪১। মেঠো পথের পাশে নাম না জানা বুনো ফুল


DSC01316
৪২।
DSC01320
৪৩। দিগন্ত বিস্তৃত মেঠো প্রান্তর, সময়ের হাত ধরে চলে নিরন্তর-
DSC01321
৪৪।
DSC01323
৪৫। শ্যমলা মায়ের সবুজ বনে
DSC01324
৪৬।
DSC01325
৪৭। জৈন
DSC01326
৪৮।
DSC01327
৪৯।
DSC01328
৫০।
DSC01331
৫১।
DSC01347
৫২।
DSC01348
৫৩।
DSC01350
৫৪। পরদিন ঝিটকা আসার সময় বাজারে ঢোকার পথে
Jhitka Baar (1)

৫৫। ঝিটকা বাজারJhitka Baar (3)
Jhitka Baar (2)
৫৬।
Jhitka Baar (4)
৫৭। এই ন্যারা বট বৃক্ষের নিচেই বসেছিল আমার শ্যালক মহাশয়
Jhitka Baar (4)
৫৮।
Jhitka Bazar
৫৯। ঝিটকা গার্লস স্কুল, আমার স্ত্রী যেখান থেকে পতিসেবা শিখেছিলেন
Jhitka Girls School (2)
৬০। স্কুল পরিচালন কমিটির ডাঃ মামুন সহ স্কুলের প্রধান শিক্ষিকা প্রিয় বালার হাতে তুলে দিচ্ছেন আমার “জীবন পথের বাঁকে বাঁকে”
Jhitka Girls School (1)
৬১। আমাদের এলাকার বাতিঘর ঝিটকা আনন্দ মোহন উচ্চ বিদ্যালয়। ১৮৮২ সালে প্রতিষ্ঠিত এই স্কুল থেকে জ্ঞানের মশাল হাতে পেয়েছিলেন আমার বাবা, চাচা, শ্বশুর এবং আমার পূর্ব পুরুষেরা এবং আমিও এখান থেকেই এসএসসি পরীক্ষা দিয়েছিলাম
Jhitka High School (4)
৬২।
Jhitka High School (3)
৬৩।
Jhitka High School (2)
৬৪। স্কুলের বর্তমান প্রধান শিক্ষক ওয়াজেদ স্যারের হাতে তুলে দিচ্ছি আমার জীবন পথের বাঁকে বাঁকে
Jhitka High School (1)
৬৫। আকা বাকা মেঠো পথে
Metho pothe (1)
৬৬।
Metho pothe (2)
৬৭।
Metho pothe (3)
৬৮।
Metho pothe (4)
৬৯।
Metho pothe (5)
৭০।
Metho pothe (6)
৭১।
Self (2)
৭২।
Talgach (4)
৭৩। তামাক ক্ষেত
Tobacco
৭৪। তামাক রোদে শুকানো হচ্ছে
Tobacco (2)
৭৫। গম
Wheat (1)
৭৬।
Wheat (2)
৭৭।
Self (16)
তুমি যাবে ভাই যাবে মোর সাথে আমাদের ছোট গায়?

No comments:

Post a Comment

Thank you very much for your comments.