Friday 7 December 2012

ঈদের আমন্ত্রণ

 Eid Mubarak
ছবিঃ তাসমিনা খালিদ এশা
ই তো, দেখতে দেখতে এবারের পবিত্র ঈদ এসে পরল, আর মাত্র কয়েকটা দিন বাকি আছে।
আনন্দের দিন, উত্সবের দিন। সবাই প্রিয় জনের সাথে মিলিত হয়ে নিজ নিজ সুবিধা অনুযায়ী ঈদ উদযাপন করবেন। সারা বিশ্বে এই দিন পালিত হবে অত্যন্ত জাঁক জমকের সাথে। এই দিনের জন্য আমি মোঃ খালিদ উমর এবং আমার সহধর্মিনী মিসেস মনোয়ারা খালিদ ওরফে ইজি রেসিপি সবাইকে জানাচ্ছি ঈদ মোবারক। সারা বিশ্বে যে যেখানেই থাকুন সবার জন্য আমাদের এই শুভেচ্ছা।
যারা বাড়ি বা বাসা ছেড়ে দূরে কোথাও আপন জনের সাথে মিলিত হয়ে এই বিশেষ দিনটি উদযাপন করতে যাবেন তাদের একটু সতর্ক করে দিচ্ছি, যাবার আগে লক্ষ রাখবেনঃ

১। ঘরের তালা ভাল করে লাগিয়েছেন কি না অবশ্যই দেখে যাবেন। সঙ্গে চাবিটি নিরাপদে রেখেছেন নাকি ভুলে কোথাও ফেলে গেলেন নিশ্চিত হবেন। নতুবা ফিরে আসার পর মস্ত ঝামেলায় পরবেন
২। ঘর থেকে বের হবার আগে ইলেক্ট্রিক বাতি, ফ্যান, গ্যাসের চুলা, পানির কল সব ভাল করে অফ বা বন্ধ করে নিবেন।
৩। অন্যান্ন জানালা বা কোন ভেনটিলেটর যেখান দিয়ে বৃষ্টি বা অবাঞ্ছিত অতিথী আসতে পারে সেগুলি বন্ধ আছে কি না নিশ্চিত হয়ে বের হবেন।
৪। পথে যান বাহনে অত্যান্ত সতর্ক থাকবেন কোন রকম ঝুকি নিবেন না। একটু দেরি হলেও ক্ষতি নেই কিন্তু তারাতারি করতে গিয়ে কোন ঝুকি নিবেন না।
৫। মোবাইল ফোনের চার্জারটা নিতে ভুল করবেন না।
৬। আত্মিয় স্বজনের জন্য যা কিছু কেনা কাটা করেছেন সেগুলি সাবধানে নিবেন।
৭। পথে অচেনা কারো সাথে কোন আলাপ করবেন না বা তার দেয়া কিছু খাবেন না বা শুঁকে দেখবেন না।
৮। এক বোতল পানি নিতে ভুলবেন না। যারা দূরের যাত্রী তারা কিছু হালকা খাবার নিতে পারেন। রাস্তা থেকে কিছু কিনে না খাওয়াই ভাল।
৯। অগ্রিম টিকিট যারা কেটেছেন, তারা টিকিটটা মনে করে সাথে নিতে ভুলবেননা।
১০। গাড়ীতে যাদের বমি করার অভ্যেস আছে, তারা সাথে নেবেন পলি ব্যাগ। মাথা বাইরে দিয়ে বমি করবেন না। পাশ থেকে অন্য কোন গাড়ী এসে মাথাটা থেতলে দিতে পারে।
১১। গাড়ীতে উঠেই যারা ঘুমাতে পারেন তারা সাথে নেবেন বালিশ। পাশের যাত্রীর গায়ের উপরে পড়ে যাওয়া নিয়ন্ত্রণে রাখবেন।

*** এগুলি আপনারা সবাই জানেন তবুও মনে করিয়ে দিলাম।

যারা ঢাকায় থাকবেন তাদের সবাইকে নিমন্ত্রণ জানাচ্ছি। দল বেধে সবাই এক সাথে এলে সবারই ভাল লাগবে। আমার ফোন নম্বর ০১৭৪২৯৬৮৮৩১। আসার আগে ফোন করে ঠিকানা জেনে নিবেন। যারা আসতে পারবেন না অন্তত ফোন করবেন। যারা ঢাকার বাইরে যাবেন তাদের অনুরোধ জানাচ্ছি ফিরে এসে কে কোথায় কেমন ঈদ করলেন জানাবেন।

ঈদ মোবারক

No comments:

Post a Comment

Thank you very much for your comments.