Saturday 3 April 2010

আমি বন ফুল …………………

প্রকৃতির সৌন্দর্যের সেরা সৌন্দর্য ফুল এতে কোন সন্দেহ আছে বলে আমার মনে হয় না। নারী, পুরুষ, শিশু, কিশোর, কিশোরী, তরুণী, তরুণ, যুবক বৃদ্ধ সবাই ফুল ভাল বাসে। কেউ কম কেউ বেশী। খোঁপায় একটা যেমন তেমন ফুল গুঁজে অনেকেই সেজে থাকেন। অনেকেই ঘরের ফুল দানিতে সাজিয়ে রাখতেও ভালবাসেন। বাগান করা একটি বিশেষ শখের বিষয় এমন কি অনেকেই নিতান্ত অসুস্থ থেকেও নিজ হাতে গড়া বাগানের পরিচর্যা করেন। যাদের বাগান করার মত যথেষ্ঠ জায়গা নেই তারা অন্তত টবে করে কিছু ফুল লাগাতে ভালবাসেন।

তবে সারা বিশ্বে কিন্তু এমন সব ফুল রয়েছে যা আমরা কোন দিন তাকিয়ে দেখি না। বনের মাঝে নয়ত ঝোপে ঝারে অনাদরে অযত্নে অবহেলায় ফুটে থাকে, সেগুলি না পায় কারো ভালবাসা না তাদের নাম কেউ জানে। বিলাতের বিভিন্ন জায়গায় পথে প্রান্তরে ঘুরতে গিয়ে আমি এমন কিছু ফুল দেখেছি(গোলাপ সহ) যেগুলির সৌন্দর্যে মুগ্ধ হয়ে আমার হাত ফোনে তাদের ছবি তুলে জমিয়ে রেখেছি। অবসরে যখন কিছুই ভাল লাগে না তখন এই ছবি গুলি দেখে অশান্ত বিক্ষিপ্ত মনে কিছুটা হলেও শীতল ভাব আসে। আমার মনে হয় এগুলি আপনার কাছেও ভাল লাগবে। স্টিল ছবিতে নির্মিত মোট ৫ মিনিট ১২ সেকেন্ডের এই মুভিতে ৭০ টি ছবি রয়েছে।

(ছবি গুলি আপলোড করার জন্য অতিরিক্ত কমপ্রেস করতে হয়েছে বলে মান ঠিক রাখতে পারিনি এজন্য দুঃখিত)

2 comments:

  1. আমি দুঃখিত। ছবিগুলো দেখতে পারলাম না।

    ReplyDelete
  2. আমিও দুঃখিত ভাই, আসলে কম স্পীডের জন্য এই সমস্যা। আপনি চাইলে আমি ছবি গুলি স্টিল অবস্থায় মেইলে এটাচ করে দিতে পারি, তবে যখন ভাল স্পীড পাবেন তখন এক বার চেষতা করে দেখার অনুরোধ জানাচ্ছি।

    ReplyDelete

Thank you very much for your comments.