Saturday 2 February 2013

প্রানের মেলা বই মেলা-২০১৩

গতকাল ছিল আমাদের জাতীয় উতসব প্রানের মেলা বই মেলার উদ্বোধনি দিবস। যথারিতী আমি আপনাদের ইজি রেসিপি এবং আমার গৃহ সরকারকে সাথে নিয়ে বাড়ি থেকে বেড়িয়ে পরলাম। বলাই বাহুল্য যে এই দিনটি ছিল আমার জন্য একটা বিশেষ দিন। এত দিন বইয়ের দোকানে বা মেলায় গিয়েছি বই কিনতে আর আজকে আমার নিজের বই এসেছে বই মেলায়। বুঝতেই পারছেন আমার অনুভুতি! কিছুটা আগেই মেলার বাহিরে এসে অপেক্ষা করছি। আনুষ্ঠানিক উদ্বোধনের পর সবাই চলে গেলে রাস্তা খুলে দেয়া হলে প্রবল জনস্রোত প্রবল বেগে ছোটা শুরু করল মেলার গেটের দিকে। আমরাও আস্তে আস্তে এগিয়ে গেলাম-
১।
DSC01112

ভিতরে ঢুকে ৩২ নম্বর শব্দতরীর স্টল খুজে যাদের দেখলাম তাদের আপনারাও দেখুন-
২।
DSC01115
ডান থেকেঃ ডাক্তার দাউদ, জিয়া ভাই, সুমন (ছবিটায় কি করে যেন একটু দাগ লেগে গেল, সুমন ভাইর কাছে ক্ষমা চাইছি), এরশাদ ভাই, আমার গান ও কবিতা লেখায় যিনি উৎসাহ যুগিয়েছেন আমার লিখা কথাগুলিতে সুর দিয়ে গান করেছেন মংলার দিগরাজের সেই শতদল হালদার, ইজি রেসিপি এবং তার পিছনে আমি এবং সবার বায়ে দীপক সাহা-
সদ্য প্রকাশিত বই হাতে একান্ত আলাপরত ডাক্তার দাউদ এবং শামীম সুজায়েত-
৩।
DSC01124
নিচে দেখুন বই সাজান হচ্ছে-
৪।
DSC01120
দেবি ও কবি হাতে সৃস্টি সুখের উল্লাসে উল্লাসিত ডাক্তার দাউদ-
৫।
DSC01118
এবার বই মেলায় শব্দতরীর স্টলে সর্ব প্রথম বই কিনছেন শতদল হালদার আর বিক্রি করছে সুইটি, পাশে সুখের পরশ মাখা মালেক ভাই, যার একান্ত প্রচেষ্টায় বইগুলি এত স্বল্প সময়ের মধ্যে আমাদের হাতে এসে পৌচেছে এবং মেলার প্রথম দিনেই স্টলে জায়গা করে নিয়েছে-
৬।
DSC01121
দীপক সাহা এবং সাইক্লোন ভাইকে অটোগ্রাফ দিচ্ছেন ‘কাব্যগ্রন্থ দেবি ও কবি’র কবি ডাক্তার দাউদ। দীপকের পিছনে সোমা-
৭।
DSC01123
৮।
DSC01125
জিয়া ভাইয়ের মুলা ফুলের কুইজ প্রতিযোগীতার বিজয়ী ডাক্তার দাউদকে পুরষ্কার দিচ্ছেন(এবারের প্রকাশনার সবকটি বইয়ের একটি করে কপি)-
৯।
DSC01127
আমার অটোগ্রাফ নিচ্ছেন সবার প্রিয় ব্লগার সাইক্লোন ওরফে শিবলী ভাই-
১০।
DSC01126
ছবি নেয়ের পরে আরো অনেকেই এসেছিলেন অপর্ণা, কুহক ভাই, মাজারুল ইসলাম রুবেল, কবি রনি আরো অনেকেই ছিল কিন্তু এই মুহুর্তে মনে করতে পারছিনা।
রাত আটটা পর্যন্ত এখানে থেকে ফিরে এলাম জিয়া ভাইয়ের সাথে তার গাড়িতে।
গাড়িতে থাকার সময়েই জুলিয়ান ভাই প্রবাস থেকে ফোন করল। সে এখন হাসপাতালে, কয়েক দিন আগে মাইল্ড স্ট্রোক করেছিল। প্রানের মেলার খোজ খবর জানতে চাইলেন। অনেক প্রশ্ন, কে কে এসেছিল কেমন উদ্বোধন হলো তার বইটা দেখতে কেমন হয়েছে ইত্যাদি নানা কিছু। তিনি সবাইকে দোয়া করতে বলেছেন।
সবাইকে ধন্যবাদ এবং আমন্ত্রণ জানিয়ে রাখলাম মেলায় আসার জন্য। আমি প্রায় প্রতিদিনই ৬-৭টা পর্যন্ত মেলায় থাকার চেষ্টা করব।
শব্দতরী
স্টল নং – ৩২
ব্লগারস ফোরাম প্রকাশনা
একুশে বইমেলা ২০১৩।

খোলামেলা আলাপে জমে উঠুক ব্লগ কিংবা ব্লগিং থেকে শুরু করে ব্যক্তিজীবন। সামান্য বিশ্রাম। হাতে থাক ধূমায়িত চা অথবা কফি। আমি আসছি। আপনি আসছেন তো !!
মুরুব্বী
দেখা হবে প্রানের মেলায়, আমাদের প্রিয় স্টলে। হা, সাথে আছি। আমাদের আড্ডা চলবেই।
সাহাদত উদরাজী

No comments:

Post a Comment

Thank you very much for your comments.