Monday 22 October 2012

ঈদের আমন্ত্রণ

 Eid Mubarak
 ছবিঃ তাসমিনা খালিদ এশা

এই তো, দেখতে দেখতে এবারের পবিত্র ঈদ এসে পরল, আর মাত্র কয়েক দিন বাকি। আনন্দের দিন, উত্সবের দিন। সবাই প্রিয় জনের সাথে মিলিত হয়ে নিজ নিজ ইচ্ছা অনুযায়ী ঈদ উদযাপন করবেন, সারা বিশ্বে এই দিন পালিত হবে অত্যন্ত জাঁক জমকের সাথে। এই দিনের জন্য আমি মোঃ খালিদ উমর সবাইকে জানাচ্ছি ঈদ
মোবারক। সারা বিশ্বে যে যেখানেই থাকুন সবার জন্য আমার এই শুভেচ্ছা।
যারা বাড়ি বা বাসা ছেড়ে দূরে কোথাও আপন জনের সাথে মিলিত হয়ে এই বিশেষ দিনটি উদযাপন করতে যাবেন তাদের একটু সতর্ক করে দিই, যাবার আগে লক্ষ রাখবেনঃ

১। ঘরের তালা ভাল করে লাগিয়েছেন কি না অবশ্যই দেখে যাবেন। সঙ্গে চাবিটি নিরাপদে রেখেছেন নাকি ভুলে কোথাও ফেলে গেলেন নিশ্চিত হবেন। নতুবা ফিরে  আসার পর মস্ত ঝামেলায় পরবেন২। ঘর থেকে বের হবার আগে ইলেক্ট্রিক বাতি, ফ্যান, গ্যাসের চুলা, পানির কল সব ভাল করে অফ বা বন্ধ করে নিবেন।
৩। অন্যান্ন জানালা বা কোন ভেনটিলেটর যেখান দিয়ে বৃষ্টি বা অবাঞ্ছিত অতিথী আসতে পারে সেগুলি বন্ধ আছে কি না নিশ্চিত হয়ে বের হবেন।
৪। পথে যান বাহনে অত্যান্ত সতর্ক থাকবেন কোন রকম ঝুকি নিবেন না। একটু দেরি হলেও ক্ষতি নেই কিন্তু তারাতারি করতে গিয়ে কোন ঝুকি নিবেন না।
৫। মোবাইল ফোনের চার্জারটা নিতে ভুল করবেন না।
৬। আত্মিয় স্বজনের জন্য যা কিছু কেনা কাটা করেছেন সেগুলি সাবধানে নিবেন।
৭। পথে অচেনা কারো সাথে কোন আলাপ করবেন না বা তার দেয়া কিছু খাবেন না বা শুকে দেখবেন না।

*** এগুলি আপনারা সবাই জানেন তবুও মনে করিয়ে দিলাম।

যারা ঢাকায় থাকবেন তাদের সবাইকে নিমন্ত্রণ জানাচ্ছি। দল বেধে সবাই এক সাথে এলে সবারই ভাল লাগবে। আমার ফোন নম্বর ০১৭৪২৯৬৮৮৩১। আসার আগে ফোন করে ঠিকানা জেনে নিবেন। যারা আসতে পারবেন না অন্তত ফোন করবেন। যারা ঢাকার বাইরে যাবেন তাদের অনুরোধ জানাচ্ছি ফিরে এসে কে কোথায় কেমন ঈদ করলেন জানাবেন।

ঈদ মোবারক

No comments:

Post a Comment

Thank you very much for your comments.